জকিগঞ্জে নতুন গুজবে লবন বিক্রি বন্ধ, জড়িতদের ধরতে নামছে পুলিশ

আল হাছিব তাপাদার, জকিগঞ্জ টুডে:: লবনের দাম বেড়েছে এমন গুজব ছড়িয়ে পড়েছে জকিগঞ্জে। প্রতি কেজি লবনের দাম বেড়ে ১শ থেকে ১২০ টাকা হয়েছে। এ গুজব ছড়িয়ে পড়েছে জকিগঞ্জের বিভিন্ন হাট বাজারে। সোমবার বিকেল থেকে এমন গুজবে পাত্তা দিয়ে কতিপয় অসাধু ব্যবসায়ীরা জকিগঞ্জ বাজারসহ বিভিন্ন হাট বাজারে লবন বিক্রি বন্ধ করে দিয়েছে। এতে সাধারণ মানুষের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। লবনের দাম বৃদ্ধি পাচ্ছে এমন খবরে সাধারণ মানুষ মুদি দোকানগুলোতে লবন ক্রয়ের জন্য ভীড় করছেন কিন্তু লবন পাচ্ছেন না।

এ নিয়ে কয়েকজন ব্যবসায়ীর সাথে কথা হলে তারা জানায়, ‘শুনেছি লবনের দাম বেড়ে প্রতি কেজি ১শ থেকে ১২০ টাকায় দাঁড়িয়েছে। এমন খবরে আমরা লবন বিক্রি আপাতত বন্ধ রেখেছি।’ কোথায় থেকে এমন খবর পেয়েছেন এর সত্যতা জানতে চাইলে, তারা শুনেছেন বলে জানান। তবে এ নিয়ে জকিগঞ্জ শহর বণিক সমিতির সদস্য সচিব বেলাল আহমদ বলেন, এটা একটা নিছক গুজব হতে পারে। তিনি মনে করেন বিভ্রান্তি সৃষ্টি করতে কেউ এ ধরণের গুজব ছড়াতে পারে।
স্থানীয় কয়েকজন রাজনৈতিক বিশ্লেষকের সাথে কথা হলে তারা জানায়, সরকার বিরোধী একটি কুচক্রী মহল দেশের উন্নয়ন কর্মকান্ডগুলোকে আড়াল করতে গুজব ছড়িয়ে সাধারণ মানুষকে বিক্ষোব্ধ করে তুলতে চাচ্ছে। দেশের শান্তিপূর্ণ পরিস্থিতিকে অশান্ত করে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য এসব মিথ্যা বানোয়াট অপপ্রচারের আশ্রয় নিয়েছে একটি রাজনৈতিক মহল।

এ নিয়ে জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের জানিয়েছেন, একটি মহল সরকারের উন্নয়ন কর্মকান্ডগুলোকে সয্য করতে না পেরে গুজব ছড়ানো শুরু করেছে। গুজব সৃষ্টিকারীদের ধরতে আমরা মাঠে নেমেছি। বিভিন্ন হাট বাজারের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সাথে আমরা কথা বলে তাদেরকে জানিয়ে দিয়েছি ‘লবনের দাম বাড়েনি, কেউ লবনের দাম নিয়ে কারসাজি যাতে না করেন। এরপরও কোন ব্যবসায়ী গুজবে কান দিয়ে লবন নিয়ে কারসাজি করলে কঠোরহস্তে দমন করা হবে।

জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ’র সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, লবনের দাম বৃদ্ধির এটা সম্পূর্ণ গুজব। এ ধরণের গুজব ছড়িয়ে কেউ বিভ্রান্তি ছড়ানোর চেষ্ঠা করা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আমরা বাজার মনিটরিং করে লবনের দাম স্বাভাবিক রাখবো।

জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী লোকমান উদ্দিন চৌধুরী জানান, একটি মহল গুজব ছড়িয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্ঠা করছে। গুজবে কান না দিতে তিনি সাধারণ মানুষের প্রতি আহবান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর